বিপিএল থেকে সরে যাওয়ায় চিটাগাং ভাইকিংসকে নিয়ে যা বললেন : আ জ ম নাছির

খেলাধুলা

জাতীয় নির্বাচনের কারণে অক্টোবরের পরিবর্তে জানুয়ারিতে অনুষ্ঠিত হবে বিপিএল। আগামী ২৪ অক্টোবর বিপিএলের প্লেয়ার ড্রাফট।তার আগে চিটাগং ভাইকিংসের সরে যাওয়া নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এবং চট্টগ্রাম সিটি মেয়র আ জ মা নাছির বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

প্রশ্ন: আর মাত্র ২০ দিন পর বিপিএলের প্লেয়ার ড্রাফট, তার আগে ভাইকিংসের সরে যাওয়াটা কেমন মনে করেন?

আ জ ম নাছির: আসলে ওনারা আরও আগে বিষয়টা নিয়ে জানালে ভালো হতো। বিপিএলের আগে যে সূচি ছিল সেই অনুসারে এ মাসেই খেলা শুরু হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তারা এই মুহূর্তে এসে এমনটা বলল, সত্যি অবাক করার মতো। তবে আগামী পরশু দিন এ বিষয় নিয়ে আমরা বসব। দেখি সমাধান বের করা যায় কিনা।

প্রশ্ন: হঠাৎ করেই কেউ একজন মালিকানা ছেড়ে দিতে পারবে কি?

আ জ ম নাছির: দেখেন সবাই লাভের আশায়ই শুরু করে, ওনারাও তাই করেছে। হয়তো ওনাদের আর্থিক ক্ষতি হচ্ছে। সে জন্য সরে যাওয়ার চিন্তা করছে। তবে আরও আগে বললে ভালো হতো। তাদের খেলার ব্যাপারে আমরা আশাবাদী।

প্রশ্ন: কোনো কারণে চিটাগং ভাইকিংস যদি না আসে তাহলে পাঁচ দল নিয়েই কী বিপিএল হবে?

আ জ ম নাছির: যদি তাদের কোনোভাবে ম্যানেজ করা না যায় তাহলে তো আমাদের তাদের ছাড়াই এগোতে হবে। বিপিএল তার গতিতে এগোবে। আমরা চাইব তাদের নিয়েই খেলা আয়োজন করতে। আশা করছি তাদের সঙ্গে কথাবার্তা বলে সব ম্যানেজ করতে পারব।

প্রশ্ন: ভাইকিংসের দেখাদেখি ভবিষ্যতেও তো কেউ এমন করতে পারে?

আ জ ম নাছির: এই মুহূর্তে এসে তাদের এমনটি করা ঠিক হয়নি। তাদের সমস্যা থাকতেই পারে। তারা জানালে ভালো হতো। গত আসরে আমি তাদের সঙ্গে কথা বলেছিলাম। তারা আমাকে জানিয়েছে বিপিএলে থাকার জন্যই এসেছি। এখন তাদের কী হলো, ঠিক বুঝে উঠতে পারছি না।