বাংলাদেশ দলের ভবিষ্যৎ উজ্জীবিত

খেলাধুলা

বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দলের হয়ে পারফর্ম করা খালেদ আহমেদের নৈপুন্যে দারুণ অভিভূত বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। এইচপি দলের হয়ে খেলার সময় খালেদকে খুব কাছে থেকে দেখে এই মন্তব্য করেছিলেন বাংলাদেশ দলের হেড কোচ। সাবেক কোচ হাথুরুসিংহের বিদায়ের পর দলের দায়িত্ব নিয়েই লম্বা পেস বোলার খুঁজছিলেন কোচ। তাঁর মতে, লম্বা পেসাররা বোলিংয়ে অনেক বড় প্রভাব ফেলে। কিন্তু বাংলাদেশের আবহাওয়া ও ভৌগোলিক কারণে জিমি অ্যান্ডারসন কিংবা স্টুয়ার্ট ব্রডের মতো পেসার পাওয়া কঠিন একটা কাজ।

এই দুঃসাধ্য কাজের জন্য মাঠ পর্যায়ে ক্রিকেটেও চোখ রাখছিলেন কোচ। গত সেপ্টেম্বরে খালেদের খেলা দেখে ড্রেসিং রুমে তাঁকে ডেকে নিয়ে বেশ কিছু সময় আলাপও করেছিলেন কোচ। কোচ খালেদ সম্পর্কে জানান, ‘আমি মনে করি সে বোলিংয়ে অসাধারণ ছিল। সে অনেক উজ্জীবিত। তাঁকে নিয়ে আমরা ভবিষ্যতে কাজ করতে আগ্রহী’।

খালেদের থাকা জানা যায় কোচ তাঁকে কি কি পরামর্শ দিয়েছিলেন। খালেদ জানান ‘কোচ আমার বোলিং বিচিত্র নিয়ে কাজ করতে বলেছেন। আমি কয়েকটা বল করেছিলাম যেগুলো ব্যাটসম্যানের কোমরে আঘাত করেছিল। সেই বলগুলোকে একই লেন্থে রেখে একটু স্লো করতে বলেছেন’।

এছাড়াও চার দিনের ম্যাচগুলোতে তাঁকে লম্বা সময় বোলিং করার পরামর্শ দিয়েছেন কোচ। দীর্ঘ সময় বোলিং করলে আগামীতে কাজে দিবে বলে জানিয়েছেন কোচ।