ভারতকে বোকা বানাতে চায় উইন্ডিজ কোচ

খেলাধুলা

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলছেন না ওয়েস্ট ইন্ডিজ ফাস্ট বোলার কিমার রোচ। দলের সাথে ভারত সফরে এলেও দাদি মারা যাওয়ার কারণে তাঁকে আবার ওয়েস্ট ইন্ডিজে ফিরে যেতে হয়েছে।

উইন্ডিজ প্রধান কোচ স্টুয়ার্ট ল স্বীকার করেছেন যে, নতুন বলে অসাধারণ বোলিং করা রোচকে প্রথম টেস্টে না পাওয়া দলের জন্য অনেক বড় ক্ষতি। কিন্তু তিনি তাঁর দলের বাকি বোলারদের নিয়ে আত্মবিশ্বাসী। বিশেষ করে কিমো পল এবং তরুণ শেরম্যান লুইসের নাম উল্লেখ করেছেন অস্ট্রেলিয়ান সাবেক এই ক্রিকেটার।

‘কেমারের শূন্যতা আমরা অনুভব করব। যা পূরণ হবার নয়। তবে এর মাঝেই নতুন কিছু প্রতিভাবান ফাস্ট বোলার উঠে এসেছে। আমাদের কয়েকজন প্রতিভাবাবান তরুণ রয়েছে এবং আশা করি আপনারা ওয়ানডে এবং টি-টুয়েন্টি সিরিজে দেখতে পাবেন।আমাদের আরও দুইজন পেসার আছে, কিমো পল যে আমাদের সম্প্রতি সাফল্যে ভুমিকা রেখেছে। এছাড়া তরুণ পেসার শেরম্যান লুইসও আছে।’

মূলত তরুণ ক্রিকেটারদের নিয়ে ভারতকে আক্রমণ করার সুফলও খুঁজে পেয়েছেন উইন্ডিজ প্রধান কোচ। ভারতকে বোকা বানাতে এসব ক্রিকেটারদের কাজ লাগানোর চিন্তা করছেন স্টুয়ার্ট ল। আর ক্রিকেটাররাও এই সুযোগ কাজে লাগাবে বলে মনে করছেন তিনি।

‘তরুণদের আছে গতি, আছে বলে সুইং দেয়ার সক্ষমতা এবং সবচেয়ে বড় দিক তাঁদের শেখার আগ্রহ। মাঝে মাঝে নতুন কিছু করা ভাল। তরুণদের নিয়ে লড়াইয়ে নামলে প্রতিপক্ষ বুঝতে অক্ষম থাকে কি হতে যাচ্ছে। আশাকরি তরুণরাও সুযোগটি কাজে লাগাবে এবং শুরুতেই কিছু উইকেট তুলে নিয়ে ভারতকে চাপে ফেলতে সক্ষম হবে।’

চলতি মাসের ৪ তারিখ প্রথম টেস্টের মধ্য দিয়ে শুরু হবে ভারতে ওয়েস্ট ইন্ডিজের সফর। সিরিজের দ্বিতীয় টেস্ট ১২ই অক্টোবর থেকে শুরু হবে। ২১ অক্টোবর থেকে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ক্যরিবিয়ানরা।

এরপর নভেম্বরের ৪ তারিখ থেকে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে ভারতের মোকাবিলা করবে দলটি।