যুব এশিয়া কাপ থেকে বাদ পরল যে ৪ দেশ

খেলাধুলা

যুব এশিয়া কাপে মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ দিন হংকংকে পাঁচ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। অন্য ম্যাচে পাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। গ্রুপ পর্ব শেষে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বিদায় নিয়েছে পাকিস্তান ও হংকং। তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। আর তিন ম্যাচ খেলে দুইটিতে জয় পেয়ে ও একটিতে হেরে গ্রুপ রানার আপ হয়েছে বাংলাদেশ। পাকিস্তান একটিতে জয় পেয়েছে ও দুইটিতে হেরেছে। আর তিন ম্যাচেই হেরেছে হংকং।

আগামী ৪ অক্টোবর সেমিফাইনাল ম্যাচে ভারতের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল নয়টায়। আগামী ৫ অক্টোবর দ্বিতীয় সেমিফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে আফগানিস্তান। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭ অক্টোবর।

‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। আর গ্রুপ রানার আপ হয়ে শেষ চারে উঠেছে শ্রীলঙ্কা। এই গ্রুপ থেকে বিদায় নিয়েছেন সংযুক্ত আরব আমিরাত ও নেপাল। ছয়টি দলের অংশগ্রহণে গত ২৯ সেপ্টেম্বর শুরু হয়েছে এই টুর্নামেন্ট।

টুর্নামেন্টে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। শ্রীলঙ্কার বিপক্ষে ছয় উইকেটে হেরে টুর্নামেন্ট শুরু করে টাইগার যুবারা। কিন্তু পরে পাকিস্তানকে তিন উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। আর মঙ্গলবার হংকংকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে স্বাগতিকরা