যে ভুলের কারনে ছেলেরা পুরুষত্বহীনতার শিকার হয় !

লাইফস্টাইল

আপনার জীবনধারা আপনার ম্যানহুড ফাংশনের মধ্যে একটি প্রধান ভূমিকা পালন করে। আপনার অভ্যাস আপনার যৌবন অসম্পর্কিত হতে পারে কিন্তু তার অর্থ এই নয় এটা প্রভাবিত করে না। এটার শুধু একটি সামান্য পরোক্ষ প্রভাব আছে। এখানে কিছু সাধারণ অভ্যাসের তালিকা দেওয়া হল যা আপনার পুরুষত্ব ব্যাপকভাবে ধ্বংস করে।

অপর্যাপ্ত ব্যায়াম: এটি রিপোর্টে বলা হয় যে অনুশীলনকারীরা আরও বেশি ব্যায়াম করে নিজেদের মধ্যে কঠোর হওয়ার ক্ষমতা, তাদের দৃঢ়তা এবং তাদের গুণমানের ফ্রিকোয়েন্সি বাড়ায় । এটি পুরুষত্বের ওপর প্রচণ্ড পরিমাণে প্রভাব ফেলে।

জাঙ্ক ফুড ভোজন: তাদের নির্গমন মান একটি স্বাস্থ্যকর খাদ্যের উপর নির্ভর করে। জাঙ্ক ফুডগুলি সুস্থতা বৃদ্ধির পথে বাধা দেয় এবং তাদের স্রাবের গুণগত মান খারাপ করে দেয়।

ঘুমের অপর্যাপ্ত সময়: প্রতিবেদনটি এটা স্পষ্ট করে যে, যেসব পুরুষদের ঘুম অপর্যাপ্ত পরিমাণ হয় তাদের ক্ষুদ্রতর প্রজনন করার ক্ষমতা আছে । ক্লান্তি, একাগ্রতার অভাব ইত্যাদি অপর্যাপ্ত ঘুমের অন্যান্য কিছু প্রভাব ।

অত্যধিক ধূমপান করা: ধূমপানে আসক্তি পুরুষদের ইরেক্টিল ডিসফাংসনের মুখোমুখি পাওয়া যায়। নিকোটিন মুক্ত পুরুষরা চওড়া এবং শক্ত হয়ে উঠবে এবং তারা সর্বোচ্চ উত্তেজনায় পৌঁছবেন ।

অত্যধিক টেলিভিশন দেখার অভ্যাস: গবেষণায় দেখা গেছে যে যারা ২০ ঘণ্টার বেশি সাপ্তাহিক টেলিভিশন দেখে সে সব পুরুষদের শরীরে প্রায় ৪৪% কম ধাতুগত তরল আছে তাদের তুলনায় যারা টিভি দেখে না।

এখন আপনি আপনার ঘনিষ্ঠ জীবন কিভাবে সুখী এবং সুস্থ রাখতে জানেন, আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।