বিশ্বকাপ একাদশে সাকিবকে নিয়ে যা বললেন: উথাপ্পার

খেলাধুলা

ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপের পর্দা নামতে আর মাত্র একদিন। রোববার ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ জিতে শিরোপাধারী দল নিশ্চিত হয়ে যাবে। এই দিকে বিশ্বের ক্রিকেটাররা মেতেছে এই বিশ্বকাপের সেরা একাদশ বেঁচে নিতে। তাদেরই মধ্যে একজন ভারতের জাতীয় দলের অনিয়মিত ক্রিকেটার রবিন উথাপ্পা। তিনি বেঁচে নিয়েছেন তার পছন্দের সেরা একাদশ। যার মধ্যে জায়গা হয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার এই একাদশের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি।

বিশ্বকাপে আট ম্যাচে ৬০৬ রান এবং ১১ উইকেট পাওয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব অনেকটা অনুমিতভাবেই আছেন উথাপ্পার একাদশে। একাদশে সাকিবকে রাখার প্রসঙ্গে উথাপ্পা বলেন, ‘আমার দলের একজন গুরুত্বপূর্ণ অলরাউন্ডার হিসেবে থাকবেন সাকিব। এবারের বিশ্বকাপে তিনি অবিশ্বাস্য রকমের ভালো খেলেছেন। আশা করব বাংলাদেশের হয়ে তিনি নিয়মিত তিন নম্বরে ব্যাট করবেন এবং রান করতে থাকবেন।’

যদিও জাতীয় দলের অধিনায়কত্ব অনেক আগেই ছেড়ে দিয়েছেন ধোনি, তারপরেও উথাপ্পার বিশ্বকাপ সেরা দল পরিচালনার দায়িত্ব তার হাতেই! ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়ককে নিয়ে উথাপ্পার মন্তব্য, ‘ছয় নম্বরে আমি রাখব ধোনিকে। তিনি ওই পজিশনে চাপ সামলে খেলতে পারবেন। এই একাদশে উইকেটরক্ষক এবং অধিনায়ক হিসেবেও আমি তাকে রাখব।’

ভারতীয় ক্রিকেটের এক সময়ের জনপ্রিয় তারকা উথাপ্পার একাদশে ধোনিসহ জায়গা করে নিয়েছেন চার ভারতীয় ক্রিকেটার। এক বাংলাদেশি ছাড়াও ইংল্যান্ডের তিন জন, অস্ট্রেলিয়ার দুজন এবং নিউজিল্যান্ডের এক জন ক্রিকেটার আছেন এই একাদশে।

উথাপ্পা’র বিশ্বকাপ সেরা একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, জো রুট, সাকিব আল হাসান, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), বেন স্টোকস, জফরা আর্চার, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি।