শাহাদাতের বোলিং তান্ডবে গুটিয়ে গেল চিটাগাং, দেখুন স্কোর

খেলাধুলা

জমে উঠেছে জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল)। জাতীয় ক্রিকেট লীগের দ্বিতীয় টায়ারের ম্যাচে ঢাকা ডিভিশনের বিপক্ষে খেলতে নেমে মাত্র ১৪২ রানে অলআউট হয়েছে সাইফুদ্দিন, লিখনদের চিটাগাং ডিভিশন। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ২ উইকেটে ২৫ রান নিয়ে খেলতে নেমে শাহাদাত হোসেন রাজিব এবং মোশাররফ রুবেলের দারুণ বোলিংয়ে দ্রুতই গুঁটিয়ে যায় চিটাগাং।ফলে প্রথম ইনিংসে ২৩৮ রান সংগ্রহ করা ঢাকা লিড পেয়েছে ৯৬ রানের। এদিক ঢাকার পক্ষে দারুণ বোলিং করেছেন পেসার শাহাদাত এবং স্পিনার মোশাররফ। শাহাদাত ১৫ ওভার বোলিং করে মাত্র ৬২ রানে ৪ উইকেট শিকার করেছেন। অপরদিকে মোশাররফ ২০ রানে ২ উইকেট।

এই দুই বোলার ছাড়াও চিটাগাংকে অল্পতে গুঁটিয়ে দেয়ার পেছনে ভূমিকা রেখেছেন মোহাম্মদ শরিফ, নাজমুল ইসলাম অপু এবং শুভাগত হোম। তাঁরা সকলেই নিয়েছেন ১টি করে উইকেট। চিটাগাংয়ের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করতে পেরেছেন শুধু ওপেনার সাদিকুর রহমান। এছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান এসেছেন সাইদ সরকারের ব্যাট থেকে। আর মোহাম্মদ সাইফদ্দিন খেলেন ২০ রানের একটি ইনিংস।এর আগের দিন শুরুতে টসে হেরে ব্যাটিং করতে নেমে জুবায়ের হোসেন লিখনের লেগস্পিনে মাত্র ২৩৮ রানেই অলআউট হয়ে গিয়েছিল ঢাকা ডিভিশন। দলটির পক্ষে রনি তালুকদার এবং তাইবুর রহমান উভয়ই পেয়েছিলেন অর্ধশতকের দেখা। এছাড়াও সাইফ হাসান ৩৪ এবং শুভাগত হোম ২৩ রান সংগ্রহ করেছিলেন।

চিটাগাংয়ের পক্ষে ১৬ ওভারে ৬১ রানে ৫ উইকেট শিকার করেছিলেন স্পিনার জুবায়ের লিখন। আর নাইম হাসান ২টি এবং হাসান মাহমুদ ২টি উইকেট পেয়েছিলেন। এত অল্প রানের পরও ব্যাটিংয়ে নেমে স্বাচ্ছন্দ্যে ছিল না চট্টগ্রাম। দিনের শেষে ২৫ রান তুলতেই ২ উইকেট হারিয়ে বসেছিল তারা।

চিটাগাং ডিভিশন একাদশ- মমিনুল হক (অধিনায়ক), ইরফান শুক্কুর, সাদিকুর রহমান, তাসামুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন (উইকেটরক্ষক), সাইদ সরকার, মোহাম্মদ সাইফুদ্দিন, নাইম হাসান, ইরফান হোসেন, হাসান মাহমুদ, জুবায়ের হোসেন লিখন।

ঢাকা ডিভিশন একাদশ- শুভাগত হোম, নাদিফ চৌধুরী (অধিনায়ক), মোশাররফ রুবেল, রনি তালুকদার, আব্দুল মজিদ, মোহাম্মদ শরিফ, কাজি শাহাদাত হোসেন, তাইবুর রহমান, নাজমুল ইসলাম অপু, সাইফ হাসান, মাহবুবুল আলম (উইকেটরক্ষক)।