আরিফুলের ডাবল সেঞ্চুরি

খেলাধুলা

বাংলাদেশের জাতীয় ক্রিকেট লীগের এনসিএল টায়ার প্রথম ম্যাচে আজ ব্যাট হাতে দারুণ পারফর্মেন্স উপহার দিয়েছেন জাতীয় দলের অলরাউন্ডার আরিফুল হক। বরিশাল ডিভিশনের বিপক্ষে খেলতে নেমে দুর্দান্ত একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন রংপুরের হয়ে খেলা এই ক্রিকেটার। বর্তমানে ক্রিজে ২০০ রান নিয়ে ব্যাট করছেন আরিফুল।

আর তাঁর সঙ্গী হিসেবে ক্রিজে আছেন নুর আলম সাদ্দাম। এখনও রানের খাতা খোলেননি তিনি। অপরদিকে রংপুর ডিভিশনের সংগ্রহ ৮ উইকেটে ৪৬৩ রান। এর আগের দিন ম্যাচটির শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বরিশাল অধিনায়ক কামরুল ইসলাম রাব্বি।

রাব্বির আমন্ত্রণে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৩০০ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছিল রংপুর। আগের দিনই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আরিফুল। এছাড়াও ওপেনার জাহিদ জাবেদ ৬২ এবং নাইম ইসলাম ৯২ রান করেছিলেন। ১১৭ রানে অপরাজিত থেকে আজ সকাল ৯টায় খেলতে নেমে দেড়শ রানের কোটা পার করেছিলেন জাতীয় দলের হয়ে খেলা আরিফুল।

এবার নিজের প্রথম দ্বিশতকও তুলে নিলেন তিনি। এদিকে বরিশাল ডিভিশনের পক্ষে এখন পর্যন্ত সর্বোচ্চ ২ উইকেট করে পেয়েছেন সোহাগ গাজি, অধিনায়ক কামরুল ইসলাম রাব্বি এবং মনির হোসেন। এছাড়াও ১টি করে উইকেট শিকার করেছেন লিংকন দে সঞ্জয়, সালমান হোসেন ইমন এবং মনির হোসেন খান।