জমকালো আয়োজনে ‘দেবী মঞ্চ’

ঢালিউড

অক্টোবরেই মুক্তি পাচ্ছে সরকারী অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনা সংস্থা সি তে সিনেমার প্রথম চলচ্চিত্র ‘দেবী’। প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর উপন্যাসের অনুপ্রেরণায় নির্মিত এই চলচ্চিত্রটি মুক্তির আগে চলচ্চিত্রের চরিত্র এবং নানা অনুষঙ্গ নিয়ে বিশ্বরঙ সম্প্রতি আয়োজন করেছে ‘দেবী মঞ্চ’। গত শুক্রবার রাতে জমকালো আয়োজনে বেশ সফল ভাবে অনুষ্ঠিত হয়ে গেল ’দেবী মঞ্চ’।

দেশব্যাপী প্রায় সাড়ে চার হাজার প্রতিযোগীর মধ্য থেকে প্রাথমিকভাবে ১০০ জন, পরবর্তীতে বিচারকদের রায়ে মনোনীত ২৫ জন নব্য মডেলকে সাথে নিয়ে ‘দেবী’ চলচ্চিত্রের রানু, মিসির আলি ও নিলু জয়া আহসান, চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া র‌্যাম্পে হাঁটেন। সে সময় তারা গায়ে জড়িয়েছিলেন ‘দেবী’ চলচ্চিত্রের প্রচারণার জন্য বিশ্বরঙ-এর তৈরি পোশাকগুলো। ‘দেবী’র আবহ সংগীত এবং গানের সঙ্গে যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে শুক্রবার রাতে অন্যরকম আবেশে উপস্থিত দর্শক আচ্ছন্ন হয়েছিল।

‘দেবী মডেল হান্ট’-এর বিচারক ছিলেন কাজী কামরুল ইসলাম, আসিফ খান, অপি করিম, বিপ্লব সাহা, রুখসানা আলী হীরা এবং মিলি। রুম্মান রশীদ খান ও শান্তা জাহানের উপস্থানায় ‘দেবী মঞ্চ’র এই আয়োজনে চঞ্চল চৌধুরী তার অভিনীত মিসির আলি’র সংলাপ শুনিয়ে দর্শকদের মুগ্ধ করেন। ‘রানু’র আবহ সংগীতের সঙ্গে জয়া আহসানের এন্ট্রি ছিল রাজসিক। দুই ধাপে র‌্যাম্পে হাঁটেন প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান।

রূপ বিশেষজ্ঞ কানিজ আলমাস খান বলেন, সেদিনের ছোট্ট মেয়েটি বড় হয়ে গেল। জয়া কত ভালো কাজ করছে দেশে ও বিদেশে। নিশ্চয়ই আমরা সবাই মিলে ওর প্রথম প্রযোজিত ছবি ’দেবী’ দেখবো। বিশেষ করে বাংলা চলচ্চিত্র নিয়ে এ ধরনের ব্যতিক্রম আয়োজনের জন্য বিশ্বরঙ এবং দেবী চলচ্চিত্রের প্রযোজককে বিশেষভাবে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়া আহসানের মা রেহানা মাসউদ এবং বোন কান্তা মাসউদ। তারাও উপস্থাপকদ্বয়ের অনুরোধে প্রথমবারের মত র‌্যাম্পে হাঁটেন। এই চলচ্চিত্রের ‘রানু’র ছোটবেলায় চরিত্রে অভিনয় করেছেন লাবন্য। তিনিও মমতাজের গাওয়া ‘দোয়েল পাখি কন্যা রে’ গানের সাথে নৃত্য পরিবেশন করেন। পুরো আয়োজনের কোরিওগ্রাফিতে ছিলেন ইভান শাহরিয়ার সোহাগ ও রিজভী হোসেন। ‘দেবী’ চলচ্চিত্রকে সমর্থন দিতে দর্শকদের জন্য বাড়তি পাওনা হিসেবে মঞ্চে গান গেয়ে মুগ্ধতা ছড়িয়ে দেন লাভলী দেব, মেহরীন, কনা, কোনাল, সিঁথি সাহা, স্বপ্নীল সজীব ও বিপ্লব সাহা।